১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | ১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সংবাদ শিরোনামঃ
অগ্রিম ঈদের শুভেচ্ছা জানালেন তাহিরপুর থানার ওসি মোহাম্মদ নাজিম উদ্দিন। প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৫ম পর্যায়ের ২য় ধাপে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষ্যে প্রেস ব্রিফিং সুনামগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান পদে চপল পুনরায় জয়ী।  তাহিরপুরে দুপুর গড়ালেও খোলা হয়নি বিদ্যালয়ের তালা সাংবাদিকদের গালিগালাজ করেন সহকারী শিক্ষক তাহিরপুর উপজেলা পরিষদ নির্বাচন ঃ চেয়ারম্যান আফতাব উদ্দিন, ভাইস চেয়ারম্যান আলমগীর খোকন ও মহিলা ভাইস আইরিন বিজয়ী তাহিরপুরে ৯৮ ভাগ ধান কাটা সম্পন্ন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক হিসেবে নিয়োগ পেলেন ড,আতাউল গনি সাবেক এমপি নজির হোসেনের মৃত্যু সবাই সচেতন থাকলে দেশ এগিয়ে যাবেই- তথ্য কমিশনার প্রকৃতির সঙ্গে যারা অপকর্ম করছেন, তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে–সুলতানা কামাল সুনামগঞ্জ -১ বিপুল ভোটে বিজয়ী হয়েছেন রনজিত সরকার সুনামগঞ্জ সদর উপজেলা  ইউ এন ও এর সাথে সাংবাদিকদের মতবিনিময়।  বিশ্বম্ভরপুরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত নানান কর্মসূচিতে তাহিরপুরে বিজয় দিবস পালিত সুনামগঞ্জে বাউল কামাল পাশার ১২২তম জন্মবার্ষিকী পালিত তাহিরপুরে হানাদার মুক্ত দিবস পালিত যাদুকাটা নদীতে দুই নৌকার সংঘর্ষে নিহত ২, আহত ৩ সুনামগঞ্জে পুলিশ বিএনপির সংঘর্ষ ৭ পুলিশ ২ সংবাদ কর্মী সহ আহত অর্ধশতাধিক,আটক  বেশ কজন।  সুনামগঞ্জের তাহিরপুরের শিশু শিল্পী পেয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার সরকারের উন্নয়ন চোখে দেখেনা বলেই ক্ষমতায় যেতে আগুন সন্ত্রাস শুরু করেছে বিএনপি জামাত — এম এ মান্নান এমপি 
সুনামগঞ্জে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণে জাতীয় কর্মশালা অনুষ্ঠিত

সুনামগঞ্জে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণে জাতীয় কর্মশালা অনুষ্ঠিত

 

সুনামগঞ্জ প্রতিনিধিঃ-ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ প্রকল্পে জাতীয় কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় ইসলামিক ফাউন্ডেশন সুনামগঞ্জ কর্তৃক আয়োজিত পৃথক পৃথকভাবে ধর্ম মন্ত্রনায়লয়ের আওতায় শহরের হাজীপাড়াস্থ মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের কার্যালয়ের হলরুমে সনাতন ধর্মের ৩০ জন,খ্রিস্টান ও বৌদ্ধ ধর্মের আরো ১০জন এবং ইসলামিক ফাউন্ডেশনের কার্যালয় থেকে ইসলাম ধর্মের ৬০ করোনা ভাইরাসের কারনে ভার্চ্যুয়ালে সংযুক্ত হন। ধর্ম মন্ত্রনালয়ের যুগ্ম সচিব(প্রকল্প পরিচালক) আব্দুল্লাহ আল শাহিনের সভাপতিত্বে ভার্চ্যুয়ালে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ধর্ম সচিব মো. নুরুল ইসলামপিএইচডি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আল ইমরান রুহুল হোসেন,ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক মো. আবু সিদ্দিকুর রহমান,পৌরসভার মেয়র নাদের বখত. মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সুনামগঞ্জ অঞ্চলের সহকারী কল্প পরিচালক রবীন আচার্য্য,শহরের শ্রী শ্রী রামকৃষ্ণ মিশনের মহারাজ শ্রীমৎ স্বামী হৃদয়ানন্দ, শ্রী শ্রী রামকৃষ্ণ মিশনের সভাপতি সাবেক অধ্যক্ষ পরিমল কান্তি দে,সাধারন সম্পাদক ও বিশিষ্ঠ শিক্ষাবিদ যোগেশ্বর দাস,বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি এড. বিমান কান্তি রায়,সাধারন সম্পাদক বিমল বণিক,জেলা হিন্দু বৌদ্ধ ও খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক এড. বিশ্বজিৎ চক্রবর্তী, নায়েবি মোহতামিম মাওলানা আব্দুল বছির,মাওলানা আব্দুল গফ্ফার, দ্বীনি সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আলী নুর,সদর উপজেলা জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মুজিবুর রহমান, কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা মফিজুর রহমান, মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের ফিল্ড সুপারভাইজার প্রহল্লাদ কুমার,শান্তিগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি জ্যোতিভূষন তালুকদার,বিশ্বম্ভরপুর উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক সাংবাদিক স্বপন কুমার বর্মণ,সার্বজননী কেন্দ্রীয় দূর্গাবাড়ি মন্দির পরিচালনা কমিটির সাধারন সম্পাদক সুবিমল চক্রবর্তী চন্দন,নতুনপাড়া শ্রী শ্রী মহাপ্রভূর মন্দির কমিটির সভাপতি শ্রী কৃষ্ণ গোপাল গোস্বামী,পৌরসভার কাউন্সিলর চঞ্চল কুমার লৌহ,পুরোহিত শ্রী অমিত চক্রবর্তী,ঝলক গোস্বামী,যীশু কুমার দাস,দৈনিক সুনামকণ্ঠের সম্পাদক ও প্রকাশক বিজন সেন রায়,মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাস তালুকদার,সুমনা মন্ডল,জবা ঘোষ,বৃষ্টি রানীসহ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ধর্ম সচিব মো. নুরুল ইসলাম বলেছেন,১৯৭১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সারা দিয়ে প্রতিটি ধর্মের মানুষ মুক্তিযুদ্ধে অংশগ্রহনের মাধ্যমে এই দেশটি স্বাধীন হয়েছিল। ঐদিন যারা দেশ স্বাধীন করতে অস্ত্র হাতে তুলে নিয়ে নিজের শরীরের রক্ত বিলিয়ে শহীদ হয়েছিলেন এখানে প্রতিটি ধর্মের মানুষের অংশগ্রহন ছিল বলেই দেশ অসাম্প্রদায়িক চেতনা ধারন করেই স্বাধীনতার আজ সুবর্ণ জয়ন্তী মুজিববর্ষ উদযাপিত হচ্ছে। তিনি আরো বলেন,জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশে^ বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হয়েছে। ফেইসবুকে একটি স্ট্যাটাসকে কেন্দ্র করে সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাও গ্রামে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা ভাংচুর,লুটপাঠ এবং দক্ষিণ সুনামগঞ্জের একটি মন্দিরে এক যুবক প্রবেশ করে মূর্তির উপর পা রেখে আপত্তিকর ছবি ফেইসবুকে পোষ্ট করে সম্প্রীতি বিনষ্টের পায়ঁতারা যারা করেছিলেন এটা ঘৃনিত নিচক একটি অনাকাংঙ্খিত ঘটনা ছিল। এই ঘটনায় যারা জড়িত ছিলেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে। এই ঘটনাটি দীর্ঘদিনের সম্প্রীতির জেলা সুনামগঞ্জের সুনাম বিনষ্ট যারা করতে চেয়েছিলেন তারাই আস্তাকুড়ে নিক্ষিপ্ত হয়েছেন। তিনি উপস্থিত সকল ধর্মের মানুষকে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করে চলার আহবান জানান।

শেয়ার করুন

কমেন্ট করুন





পুরাতন খবর খুঁজুন

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

আজকের দিন-তারিখ

  • রবিবার (রাত ১০:২৬)
  • ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)