১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | ১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সংবাদ শিরোনামঃ
অগ্রিম ঈদের শুভেচ্ছা জানালেন তাহিরপুর থানার ওসি মোহাম্মদ নাজিম উদ্দিন। প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৫ম পর্যায়ের ২য় ধাপে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষ্যে প্রেস ব্রিফিং সুনামগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান পদে চপল পুনরায় জয়ী।  তাহিরপুরে দুপুর গড়ালেও খোলা হয়নি বিদ্যালয়ের তালা সাংবাদিকদের গালিগালাজ করেন সহকারী শিক্ষক তাহিরপুর উপজেলা পরিষদ নির্বাচন ঃ চেয়ারম্যান আফতাব উদ্দিন, ভাইস চেয়ারম্যান আলমগীর খোকন ও মহিলা ভাইস আইরিন বিজয়ী তাহিরপুরে ৯৮ ভাগ ধান কাটা সম্পন্ন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক হিসেবে নিয়োগ পেলেন ড,আতাউল গনি সাবেক এমপি নজির হোসেনের মৃত্যু সবাই সচেতন থাকলে দেশ এগিয়ে যাবেই- তথ্য কমিশনার প্রকৃতির সঙ্গে যারা অপকর্ম করছেন, তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে–সুলতানা কামাল সুনামগঞ্জ -১ বিপুল ভোটে বিজয়ী হয়েছেন রনজিত সরকার সুনামগঞ্জ সদর উপজেলা  ইউ এন ও এর সাথে সাংবাদিকদের মতবিনিময়।  বিশ্বম্ভরপুরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত নানান কর্মসূচিতে তাহিরপুরে বিজয় দিবস পালিত সুনামগঞ্জে বাউল কামাল পাশার ১২২তম জন্মবার্ষিকী পালিত তাহিরপুরে হানাদার মুক্ত দিবস পালিত যাদুকাটা নদীতে দুই নৌকার সংঘর্ষে নিহত ২, আহত ৩ সুনামগঞ্জে পুলিশ বিএনপির সংঘর্ষ ৭ পুলিশ ২ সংবাদ কর্মী সহ আহত অর্ধশতাধিক,আটক  বেশ কজন।  সুনামগঞ্জের তাহিরপুরের শিশু শিল্পী পেয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার সরকারের উন্নয়ন চোখে দেখেনা বলেই ক্ষমতায় যেতে আগুন সন্ত্রাস শুরু করেছে বিএনপি জামাত — এম এ মান্নান এমপি 
সুনামগঞ্জের প্রতিবাদী বীর মুক্তিযোদ্ধা মালেক পীর আর নেই,বিভিন্ন মহলের শোক

সুনামগঞ্জের প্রতিবাদী বীর মুক্তিযোদ্ধা মালেক পীর আর নেই,বিভিন্ন মহলের শোক

লতিফুর রহমান রাজু, সুনামগঞ্জ :
সুনামগঞ্জের প্রতিবাদী বীর মুক্তিযোদ্ধা ও সুনামগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সদস্যসচিব মালেক হোসেন পীর (৬৮) আর নেই। সোমবার বেলা পোনে ১২টায় সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য আতœীয়-স্বজন রেখে মারা যান। মালেক হোসেন পীরের দুর্নীতিবিরোধী লড়াই, সংগ্রাম নিয়ে জাতীয় ও স্থানীয় দৈনিকে লেখালেখি হয়েছে। ২০২০ সালে জাতীয় দৈনিক কালের কণ্ঠ তাকে সম্মাননা দিয়েছিল। এই বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে বিভিন্ন মহল শোক জানিয়েছে।
সুনামগঞ্জ পৌর শহরের ঐতিহ্যবাহী তেঘরিয়া পীর বাড়ির মছব্বির হোসেন পীর ও গুলচেরা বেগমের ছয় সন্তানের মধ্যে সবার বড় মালেক হুসেন পীর। ১৯৭১ সনে দশম শ্রেণীর ছাত্রাবস্থায় বাড়ি থেকে পালিয়ে মুক্তিযুদ্ধে অংশ নেন। তিনি বালাট সাবসেক্টরের প্রথম ব্যাচের একজন গেরিলা যোদ্ধা ছিলেন। যুদ্ধ শেষে বাড়ি ফিরে তিনি অন্যায়, অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে আন্দোলনের পাশাপাশি সামাজিক নানা আন্দোলনেও যুক্ত ছিলেন। জেলা ব্যাপী একজন প্রতিবাদী মুক্তিযোদ্ধা হিসেবে তিনি সর্বজন শ্রদ্ধোয় ছিলেন। তিনি স্বৈরাচার এরশাদের সময় চট্টগ্রামে শেখ হাসিনার রাজনৈতিক সমাবেশে হামলার প্রতিবাদে সুনামগঞ্জে মিছিল করে গ্রেপ্তার হন। জেলা আওয়ামী লীগের দুই বারের কার্যনির্বাহী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। জেলা মুক্তিযোদ্ধা সংসদের সদস্য সচিব হিসেবেও দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন।
দুর্নীতির বিরুদ্ধে লড়াই করতে গিয়ে নিজের সর্বস্ব হারিয়ে প্রতিবাদ জারি রেখেছিলেন তিনি। শেষ বয়সে অভাব অনটনে দিন কাটতো তার। অন্যের একটি ভাঙ্গা ঘরে স্ত্রী ও সন্তানদের নিয়ে বসবাস করতেন।
সুনামগঞ্জের এই মহান বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে শোক জানিয়েছেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এডভোকেপ পীর ফজলুর রহমান মিসবাহ, জেলা পরিষদ চেয়ারম্যান নূরুল হুদা মুকুট, জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমন, স্থানীয় সরকারের উপপরিচালক মো. জাকির হোসেন, পৌর মেয়র নাদেও বখত প্রমুখ। তারা শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

বাদ এশা তেঘরিয়া ঈদগাহ ময়দানে নামাজে জানাজা শেষে দাফন করা হয়। এর আগে তাকে গার্ড অফ অনার প্রদান করা হয়।

শেয়ার করুন

কমেন্ট করুন





পুরাতন খবর খুঁজুন

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

আজকের দিন-তারিখ

  • রবিবার (রাত ৯:৫০)
  • ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)