১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | ১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সংবাদ শিরোনামঃ
অগ্রিম ঈদের শুভেচ্ছা জানালেন তাহিরপুর থানার ওসি মোহাম্মদ নাজিম উদ্দিন। প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৫ম পর্যায়ের ২য় ধাপে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষ্যে প্রেস ব্রিফিং সুনামগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান পদে চপল পুনরায় জয়ী।  তাহিরপুরে দুপুর গড়ালেও খোলা হয়নি বিদ্যালয়ের তালা সাংবাদিকদের গালিগালাজ করেন সহকারী শিক্ষক তাহিরপুর উপজেলা পরিষদ নির্বাচন ঃ চেয়ারম্যান আফতাব উদ্দিন, ভাইস চেয়ারম্যান আলমগীর খোকন ও মহিলা ভাইস আইরিন বিজয়ী তাহিরপুরে ৯৮ ভাগ ধান কাটা সম্পন্ন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক হিসেবে নিয়োগ পেলেন ড,আতাউল গনি সাবেক এমপি নজির হোসেনের মৃত্যু সবাই সচেতন থাকলে দেশ এগিয়ে যাবেই- তথ্য কমিশনার প্রকৃতির সঙ্গে যারা অপকর্ম করছেন, তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে–সুলতানা কামাল সুনামগঞ্জ -১ বিপুল ভোটে বিজয়ী হয়েছেন রনজিত সরকার সুনামগঞ্জ সদর উপজেলা  ইউ এন ও এর সাথে সাংবাদিকদের মতবিনিময়।  বিশ্বম্ভরপুরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত নানান কর্মসূচিতে তাহিরপুরে বিজয় দিবস পালিত সুনামগঞ্জে বাউল কামাল পাশার ১২২তম জন্মবার্ষিকী পালিত তাহিরপুরে হানাদার মুক্ত দিবস পালিত যাদুকাটা নদীতে দুই নৌকার সংঘর্ষে নিহত ২, আহত ৩ সুনামগঞ্জে পুলিশ বিএনপির সংঘর্ষ ৭ পুলিশ ২ সংবাদ কর্মী সহ আহত অর্ধশতাধিক,আটক  বেশ কজন।  সুনামগঞ্জের তাহিরপুরের শিশু শিল্পী পেয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার সরকারের উন্নয়ন চোখে দেখেনা বলেই ক্ষমতায় যেতে আগুন সন্ত্রাস শুরু করেছে বিএনপি জামাত — এম এ মান্নান এমপি 
সুনামগঞ্জের দেখার হাওর ও পুকুরে দেশীয় পোণামাছ অবমুক্ত করেন এড. পীর ফজলুর রহমান এমপি

সুনামগঞ্জের দেখার হাওর ও পুকুরে দেশীয় পোণামাছ অবমুক্ত করেন এড. পীর ফজলুর রহমান এমপি

 

সুনামগঞ্জ প্রতিনিধি ঃঃ- বেশী করে মাছ চাষ করি, বেকারত্ব দূর করি জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ উপলক্ষে দু’দিনব্যাপী সুনামগঞ্জে মিঠাপানির দেশীয় প্রজাতির রুই কাতলা,মৃগেল,কালি বাউশও গনিয়া সহ বিভিন্ন প্রজাতির এক লাখ ১২ হাজার টাকা মূল্যের ৩৭৪ কেজি দেশীয় পোণা মাছ অবমুক্ত করা হয়েছে।

শনিবার সকাল ১১টায় জেলা প্রশাসন ও জেলা মৎস্য অধিদপ্তর সুনামগঞ্জের বাস্তবায়নে সদর উপজেলা পরিষদের পুকুরে ও স্থানীয় দেখার হাওরেআলাদাভাবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পোনা মাছ অবমুক্ত সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ্যাডভোটে  পীর ফজলুর রহমান মিসবাহ।পরে জেলা প্রশাসকের কার্যালয়ে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন,অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) বিজন কুমার সিংহ,সদর উপজেলা নির্বাহী অফিসার মো. ইমরান শাহরীয়ার,জেলা মৎস্য অফিসার সুনীল মন্ডল,সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন,সহকারী পুলিশ সুপার(সদর সার্কেল) মো. জয়নাল আবেদীন,যুব উন্নয়নের ডিডি শাহ নুর আলম,সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া ও সদর উপজেলা সিনিয়র মৎস্য অফিসার সীমা রানী বিশ্বাস,সুনামগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের সভাপতি ও মোহনা টিভির জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাস তালুকদার,দৈনিক খবরের স্টাফ রির্পোটার মো. আকরাম উদ্দিন,সাংবাদিক আসাদ মণি প্রমুখ।

সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ্যাডভোটে পীর ফজলুর রহমান মিসবাহ বলেছেন, মৎস্যভান্ডার হিসেবে সমৃদ্ধ আমাদের হাওরের জেলা সুনামগঞ্জে এক সময় ছিল যে এই হাওরের মিঠা পানিতে উৎপাদিত দেশীয় মাছ জেলাবাসীর আমিষের চাহিদা মিঠিয়ে দেশ বিদেশে রপ্তানী করে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন সম্ভব হতো। কিন্তু কালের আবর্তে ও প্রকৃতির বিরুপ প্রতিক্রিয়া ও মৎস্য আইন লংঘন করে কিছু অমৎস্যজীবিরা রাতের আধাঁরে লুকিয়ে মৎস্য আহরণের ফলে সেই সুস্বাদু মাছগুলো আজ বিলুপ্তির পথে। তিনি বলেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের সরকার এই মৎস্যভান্ডারের ঐহিত্য আবারো ফিরিয়ে আনতে মৎস্য মন্ত্রনালয়ের মাধ্যমে সুনামগঞ্জ,মৌলভীবাজার,নেত্রকোণা ও কিশোরগঞ্জের হাওরগুলোতে মৎস্য ভান্ডারকে সমৃদ্ধ করতে পোণা মাছ অবমুক্ত করা হচ্ছে। তিনি আশাবাদি যদি মৎস্য অধিদপ্তরের তদারকি ও মনিটরিং সঠিকভাবে করা যায় তাহলে বিলুপ্ত প্রায় দেশীয় মাছগুলোর উৎপাদন বৃদ্ধি পাবে এবং জেলার মানুষের আমিষের চাহিদা মিঠিয়ে তা আবারো দেশ বিদেশে রপ্তানী করে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন সম্ভব।

শেয়ার করুন

কমেন্ট করুন





পুরাতন খবর খুঁজুন

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

আজকের দিন-তারিখ

  • রবিবার (রাত ১০:৩০)
  • ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)