১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | ১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সংবাদ শিরোনামঃ
অগ্রিম ঈদের শুভেচ্ছা জানালেন তাহিরপুর থানার ওসি মোহাম্মদ নাজিম উদ্দিন। প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৫ম পর্যায়ের ২য় ধাপে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষ্যে প্রেস ব্রিফিং সুনামগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান পদে চপল পুনরায় জয়ী।  তাহিরপুরে দুপুর গড়ালেও খোলা হয়নি বিদ্যালয়ের তালা সাংবাদিকদের গালিগালাজ করেন সহকারী শিক্ষক তাহিরপুর উপজেলা পরিষদ নির্বাচন ঃ চেয়ারম্যান আফতাব উদ্দিন, ভাইস চেয়ারম্যান আলমগীর খোকন ও মহিলা ভাইস আইরিন বিজয়ী তাহিরপুরে ৯৮ ভাগ ধান কাটা সম্পন্ন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক হিসেবে নিয়োগ পেলেন ড,আতাউল গনি সাবেক এমপি নজির হোসেনের মৃত্যু সবাই সচেতন থাকলে দেশ এগিয়ে যাবেই- তথ্য কমিশনার প্রকৃতির সঙ্গে যারা অপকর্ম করছেন, তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে–সুলতানা কামাল সুনামগঞ্জ -১ বিপুল ভোটে বিজয়ী হয়েছেন রনজিত সরকার সুনামগঞ্জ সদর উপজেলা  ইউ এন ও এর সাথে সাংবাদিকদের মতবিনিময়।  বিশ্বম্ভরপুরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত নানান কর্মসূচিতে তাহিরপুরে বিজয় দিবস পালিত সুনামগঞ্জে বাউল কামাল পাশার ১২২তম জন্মবার্ষিকী পালিত তাহিরপুরে হানাদার মুক্ত দিবস পালিত যাদুকাটা নদীতে দুই নৌকার সংঘর্ষে নিহত ২, আহত ৩ সুনামগঞ্জে পুলিশ বিএনপির সংঘর্ষ ৭ পুলিশ ২ সংবাদ কর্মী সহ আহত অর্ধশতাধিক,আটক  বেশ কজন।  সুনামগঞ্জের তাহিরপুরের শিশু শিল্পী পেয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার সরকারের উন্নয়ন চোখে দেখেনা বলেই ক্ষমতায় যেতে আগুন সন্ত্রাস শুরু করেছে বিএনপি জামাত — এম এ মান্নান এমপি 
ভালোবাসা দিবসে প্রকৃতি প্রেমীদের নজর কেড়েছে তাহিরপুরের  শিমুলবাগান।

ভালোবাসা দিবসে প্রকৃতি প্রেমীদের নজর কেড়েছে তাহিরপুরের  শিমুলবাগান।

আলম সাব্বির ঃঃ-ভালোবাসা দিবসকে ঘিরে উৎসব মুখর হয়ে উঠেছে আজ তাহিরপুরের শিমুলবাগান।ফুটন্ত শিমুলের রক্তিম আভায় ছেয়ে যাওয়া দিগন্ত, পাহাড়-নদী বিধৌত প্রাকৃতিক সৌন্দর্য ঘেরা সারি-সারি শিমুল গাছ দেখে যে কোন জনেরই মুগ্ধ না হয়ে উপায় নেই! গোলাকার গাছ,চিকন ডাল,ন্যাড়া মাথায় ঝুলে থাকা ফুলগুলো এক অন্যরকম আবহ তৈরি করে রেখেছে প্রকৃতি প্রেমীদের।

প্রেমিক-প্রেমিকা, স্বামী-স্ত্রী ও পরিবার পরিজন সহ লোকারণ্য আজ শিমুলের বাগান।

 চারপাশে ঝরা ফুলের ওপর হাঁটতে হাঁটতে মনে হবে স্বর্গীয় লালগালিচায় বুঝি আপনি হেঁটে চলেছেন। প্রতিটা গাছই ফুলে ফুলে ভরা। এখানে ডালে ডালে মধু খেতে আসে বুলবুলি,কাঠশালিক,হলদে পাখিরা।

পাখির কিচিরমিচির ডাকে মুখর থাকে গোটা বাগান।যেন এক রূপকথার রাজ্য।

দক্ষিণ এশিয়ার অন্যতম বৃহত্তমএ শিমুল বাগানের অবস্থান উপজেলার সীমান্ত মেঘালয় পাহাড়ের পাদস্থিত যাদুকাটা নদী ও বারেক টিলা সংলগ্ন মানিগাঁও এলাকায়। বাদাঘাট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বৃক্ষপ্রেমী মরহুম জয়নাল আবেদীন এই বাগানের প্রতিষ্ঠাতা।

২০০২ সালে তিনি উত্তর বড়দল ইউনিয়নের মানিগাঁও গ্রামের পাশে যাদুকাটা নদী সংলগ্ন ৯৮ বিঘা অনাবাদী বালুকাময় জমিতে সারিবদ্ধভাবে ৩ হাজারের অধিক শিমুল চারা রোপণ করেন। এক যুগেরও বেশি সময় পর সেই শিমুল চারাগুলো এখন পুষ্প-পত্র-পল্লবে মুখরিত।

আজ সরেজমিনে দেখা গেছে,পর্যটকদের পদচারণায় মুখর হয়ে উঠেছে তাহিরপুরের শিমুল বাগান। দেশ-বিদেশ থেকে এ স্থানে আগমন ঘটছে প্রকৃতিপ্রেমীদের।

বাংলাদেশ ট্র্যাভেলার্স গ্রুপের সদস্য চঞ্চল ও ঢাকার চিড়িয়াখানা রোডের ব্যবসায়ী ইমনের সাথে কথা বল্লে তারা জানান শিমুল বাগানের পাশাপাশি যাদুকাটা নদী ও বারেক টিলার নান্দনিক সৌন্দর্য যেকোনো প্রকৃতিপ্রেমীকে কাছে টানবে বারবার।

ভ্রমণ পিপাসুদের খাবারের প্রয়োজনে শিমুল বাগানের ভিতরেই রয়েছে একটি স্বাস্থ্যকর ক্যান্টিন। এখানে যে কোনো খাবার সাশ্রয়ী মূল্যে পাওয়া যাবে, তবে সময় দিয়ে অর্ডার করতে হবে বলে জানালেন ক্যান্টিনের মালিক কুুুুহিনুর।

বাগানটির প্রতিষ্ঠাতার ছেলে সাবেক বাদাঘাট ইউপি চেয়ারম্যান রাকাব উদ্দিন জানান, শিমুল বাগানটি যুগ যুগ ধরে আমার বাবার স্মৃতি বহন করবে, এর চেয়ে বড় আর কী পাওয়ার আছে! আমরা পর্যটকদের নিরাপত্তা, পয়োনিষ্কাশন ও উন্নত খাবারসহ সকল সুবিধার ব্যবস্থা করেছি যাতে পর্যটকদের কোনো সমস্যা না হয়।

তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল, মরহুম হাজী জয়নাল আবেদীন চেয়ারম্যান এর দুরদর্শী চিন্তাধারার প্রতিফলন এই শিমুল বাগান।তিনিই ছিলেন সত্যিকারের জনগনের সেবক।

প্রশাসন সহ সকল শ্রেণীর  লোকজনের সহযোগিতা থাকলে অচিরেই আমরা তাহিরপুরকে পর্যটন সমৃদ্ধ উপজেলা হিসেবে বিশ্বে পরিচিতি ঘটাতে পারব বলে আমি বিশ্বাস করি।

 

শেয়ার করুন

কমেন্ট করুন





পুরাতন খবর খুঁজুন

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

আজকের দিন-তারিখ

  • রবিবার (রাত ১০:১৩)
  • ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)