১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সংবাদ শিরোনামঃ
অগ্রিম ঈদের শুভেচ্ছা জানালেন তাহিরপুর থানার ওসি মোহাম্মদ নাজিম উদ্দিন। প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৫ম পর্যায়ের ২য় ধাপে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষ্যে প্রেস ব্রিফিং সুনামগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান পদে চপল পুনরায় জয়ী।  তাহিরপুরে দুপুর গড়ালেও খোলা হয়নি বিদ্যালয়ের তালা সাংবাদিকদের গালিগালাজ করেন সহকারী শিক্ষক তাহিরপুর উপজেলা পরিষদ নির্বাচন ঃ চেয়ারম্যান আফতাব উদ্দিন, ভাইস চেয়ারম্যান আলমগীর খোকন ও মহিলা ভাইস আইরিন বিজয়ী তাহিরপুরে ৯৮ ভাগ ধান কাটা সম্পন্ন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক হিসেবে নিয়োগ পেলেন ড,আতাউল গনি সাবেক এমপি নজির হোসেনের মৃত্যু সবাই সচেতন থাকলে দেশ এগিয়ে যাবেই- তথ্য কমিশনার প্রকৃতির সঙ্গে যারা অপকর্ম করছেন, তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে–সুলতানা কামাল সুনামগঞ্জ -১ বিপুল ভোটে বিজয়ী হয়েছেন রনজিত সরকার সুনামগঞ্জ সদর উপজেলা  ইউ এন ও এর সাথে সাংবাদিকদের মতবিনিময়।  বিশ্বম্ভরপুরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত নানান কর্মসূচিতে তাহিরপুরে বিজয় দিবস পালিত সুনামগঞ্জে বাউল কামাল পাশার ১২২তম জন্মবার্ষিকী পালিত তাহিরপুরে হানাদার মুক্ত দিবস পালিত যাদুকাটা নদীতে দুই নৌকার সংঘর্ষে নিহত ২, আহত ৩ সুনামগঞ্জে পুলিশ বিএনপির সংঘর্ষ ৭ পুলিশ ২ সংবাদ কর্মী সহ আহত অর্ধশতাধিক,আটক  বেশ কজন।  সুনামগঞ্জের তাহিরপুরের শিশু শিল্পী পেয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার সরকারের উন্নয়ন চোখে দেখেনা বলেই ক্ষমতায় যেতে আগুন সন্ত্রাস শুরু করেছে বিএনপি জামাত — এম এ মান্নান এমপি 
বিশ্বম্ভরপুরের পর্যটন স্পট গুলোতে উপচে পড়া ভিড়

বিশ্বম্ভরপুরের পর্যটন স্পট গুলোতে উপচে পড়া ভিড়

 

স্বপন কুমার বর্মন,বিশ্বম্ভরপুর(সুনামগঞ্জ)প্রতিনিধি: ঈদুল ফিতরের ছুটি উপলক্ষে বিশ্বম্ভরপুরের হাওর বিলাস, পাহাড় বিলাস সহ পর্যটন স্পট গুলোতে বিভিন্ন শ্রেণী পেশার হাজার হাজার পর্যটকদের ভিড়ে মুখরিত হয়ে উঠে। ঈদের দিন থেকে এ পর্যন্ত উপজেলার প্রতিটি পর্যটন স্পটে স্থানীয়  আবাল বৃদ্ধবনিতা শিশু সহ ব্যাপক হারে পর্যটকরা আসেন।

উপজেলা সদরে অবস্থিত হাওর বিলাস, মাল্টিপারপাস সেন্টারে ঈদের দিন পর্যটকদের ভিড়ে কোন জায়গা খালি ছিল না। হাওর বিলাসে ঈদ পরবর্তী ৩দিনে ১০ হাজার অধিক এবং মাল্টিপারপাস সেন্টারে এর চেয়েও বেশি দর্শনার্থীদের আগমন ছিল বলে ধারনা করা হচ্ছে। ভারত সীমান্তবর্তী মেঘালয় রাজ্যের পাহাড়েরর পাদদেশে অবস্থিত উপজেলার চেংবিল নামক স্থানে পাহাড় বিলাসে ৬ হাজারের অধিক পর্যটক প্রেমী দর্শনার্থীদের আগমন ছিল। পাহাড় বিলাসের দায়িত্বপ্রাপ্ত পরিচালক আলমগীর হোসেন জানান ঈদ পরবর্তী এখন পর্যন্ত ব্যাপক হারে পাহাড় বিলাস দেখতে পর্যটকরা আসেন। পর্যটকদের আগমনে স্থানীয় দোকান গুলোতে অনেক বেশি বিকিকিনি হয়েছে। তাছাড়া রিক্সা অটোরিক্সা, সিএনজি চালকরা অনেক বেশি রোজগার করেছে। হাওর বিলাসের পাশ্ববর্তী হাওর ভিউ ক্যাপের মালিক সুন্দর আলী বলেন ঈদ উপলক্ষে এখানে হাজার হাজার দর্শনার্থীরা আসেন, ফলে দোকানে প্রচুর বিক্রি হয়েছে।


উপজেলার পর্যটন স্পট হাওর বিলাস, পাহাড় বিলাস, মাল্টিপারপাস সেন্টার, বোয়াল চত্বর, জয় বাংলা চত্বর, কৃষান চত্বর সহ প্রতিটি পর্যটন স্পটে হাজার হাজার পর্যটক প্রেমীদের আগমনে ঈদ পরবর্তী এ পর্যন্ত বিশ্বম্ভরপুর যেন এক অপরূপ সুন্দর্যে ভড়ে উঠেছে। স্পট গুলোতে সুনামগঞ্জের বিশিষ্ট সাংবাদিকগনও স্ব-পরিবারে ঈদের ছুটিতে ঘুরে গেছেন। স্থানীয় সহ দেশের দুর দুরান্ত থেকে পর্যটকরা ঈদের ছুটিতে এসে আনন্দে মেতে গেছেন। মৌলভী বাজার থেকে আগত পাপিয়া সরোয়ার বলেন আমরা তাহিরপুরের নীলাদ্রী ঘুরে এসে বিশ্বম্ভরপুর উপজেলার হাওর বিলাস, পাহাড় বিলাস ও মাল্টিপারপাস সেন্টার দেখে আমাদের খুবই ভালো লেগেছে। সুনামগঞ্জের বিশিষ্ট এডভোকেট প্রসেনজিৎ বাবু বলেন বিশ্বম্ভরপুর উপজেলায় পর্যটন স্পট গুলো স্থাপন হওয়ায় পরিবেশ খুবই সুন্দর হয়েছে। তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। পর্যটকদের আগমনে কিছু তরুন/যুবক ছেলেরা ছবি তুলে অনেক টাকা রুজি করেছে। ফটোগ্রাফার সুজন বর্মন ও জামাল উদ্দিন বলেন ঈদ উপলক্ষে অনেক লোকজন আসায় ছুবি তুলে আমরা অনেক লাভবান হয়েছি। রিক্সা চালক মোঃ আলী ও অটোরিক্সা চালক দিপক বলেন ঈদ উপলক্ষে বহু মানুষ আসা যাওয়া করায় আমাদের অনেক রুজি হয়েছে। মাল্টিপারপাস সেন্টারের মিনি ইনডোর শিশু পার্কের পারিচলাক আলমগীর হোসেন বলেন ঈদ উপলক্ষে ৭-৮শত শিশুরা আমাদের এ পার্কে আসে।


সার্বিক অবস্থায় পর্যটন স্পট গুলো স্থাপন হওয়ায় বিশ্বম্ভরপুরের পরিবেশ অনেক সুন্দর ও মনোরম পরিবেশ বিরাজ করছে। বর্তমান উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাদি উর রহিম জাদিদ এ উপজেলায় যোগদানের পর থেকেই তিনি এ সমস্থ পর্যটন স্পটগুলো স্থাপনের উদ্দ্যেগ নেন। ফলে এ উপজেলার পরিবেশ দিন দিন উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে এবং মানুষের জীবনযাত্রার মান পরিবর্তন হচ্ছে। তাছাড়া অর্থনৈতিক ভাবেও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ জন লাভবান হচ্ছেন।

শেয়ার করুন

কমেন্ট করুন





পুরাতন খবর খুঁজুন

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার (রাত ১:৪৪)
  • ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)