১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | ১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সংবাদ শিরোনামঃ
অগ্রিম ঈদের শুভেচ্ছা জানালেন তাহিরপুর থানার ওসি মোহাম্মদ নাজিম উদ্দিন। প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৫ম পর্যায়ের ২য় ধাপে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষ্যে প্রেস ব্রিফিং সুনামগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান পদে চপল পুনরায় জয়ী।  তাহিরপুরে দুপুর গড়ালেও খোলা হয়নি বিদ্যালয়ের তালা সাংবাদিকদের গালিগালাজ করেন সহকারী শিক্ষক তাহিরপুর উপজেলা পরিষদ নির্বাচন ঃ চেয়ারম্যান আফতাব উদ্দিন, ভাইস চেয়ারম্যান আলমগীর খোকন ও মহিলা ভাইস আইরিন বিজয়ী তাহিরপুরে ৯৮ ভাগ ধান কাটা সম্পন্ন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক হিসেবে নিয়োগ পেলেন ড,আতাউল গনি সাবেক এমপি নজির হোসেনের মৃত্যু সবাই সচেতন থাকলে দেশ এগিয়ে যাবেই- তথ্য কমিশনার প্রকৃতির সঙ্গে যারা অপকর্ম করছেন, তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে–সুলতানা কামাল সুনামগঞ্জ -১ বিপুল ভোটে বিজয়ী হয়েছেন রনজিত সরকার সুনামগঞ্জ সদর উপজেলা  ইউ এন ও এর সাথে সাংবাদিকদের মতবিনিময়।  বিশ্বম্ভরপুরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত নানান কর্মসূচিতে তাহিরপুরে বিজয় দিবস পালিত সুনামগঞ্জে বাউল কামাল পাশার ১২২তম জন্মবার্ষিকী পালিত তাহিরপুরে হানাদার মুক্ত দিবস পালিত যাদুকাটা নদীতে দুই নৌকার সংঘর্ষে নিহত ২, আহত ৩ সুনামগঞ্জে পুলিশ বিএনপির সংঘর্ষ ৭ পুলিশ ২ সংবাদ কর্মী সহ আহত অর্ধশতাধিক,আটক  বেশ কজন।  সুনামগঞ্জের তাহিরপুরের শিশু শিল্পী পেয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার সরকারের উন্নয়ন চোখে দেখেনা বলেই ক্ষমতায় যেতে আগুন সন্ত্রাস শুরু করেছে বিএনপি জামাত — এম এ মান্নান এমপি 
বহুল প্রত্যাশিত দিরাই-শাল্লার রাস্তা একনেক সভায় পাস।

বহুল প্রত্যাশিত দিরাই-শাল্লার রাস্তা একনেক সভায় পাস।

সন্দীপন তালুকদার সুজন, শাল্লা প্রতিনিধিঃ
সুনামগঞ্জ, কিশোরগঞ্জ ও নেত্রকোনা জেলার শেষ সীমানায় অবস্থিত হাওর বেষ্টিত উপজেলা শাল্লা। যোগাযোগের দিক দিয়ে সুনামগঞ্জ জেলার অত্যন্ত পিছিয়ে পরা দূর্গম এলাকা।
এউপজেলায় সুনামগঞ্জ জেলার সাথে সড়কপথে যাতায়াতের কোন ব্যবস্থা নেই। শুকনো মৌসুমে লক্ষাধিক মানুষের একমাত্র ভরসা মোটরসাইকেল।তাও আবার জীবনের ঝুঁকি নিয়ে অধিক ভাড়ায় চলতে হয় অন্য উপজেলা তথা জেলা শহরে। আর যদি বৃষ্টি হয় তাহলেত পায়ে হাটাই হয়ে একমাত্র অবলম্বন।রাস্তার কাজ অসমাপ্ত থাকায় সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে এলাকার মানুষের আর রোগীর ক্ষেত্রেত দুর্ভোগের কোন ইয়ত্বা নেই।দীর্ঘ প্রতিক্রিয়ার পর উপজেলার লক্ষাধিক মানুষের স্বপ্ন পূরন হতে যাচ্ছে। বহুল প্রত্যাশিত দিরাই-শাল্লার রাস্তা ৬” শ ২৮ কোটি টাকার প্রস্তাবিত প্রকল্পটি একনেক সভায় অনুমোদন হয়েছে। মঙ্গলবার (১৪ জুন) মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে একনেক সভায় দিরাই-শাল্লার রাস্তার প্রস্তাবিত প্রকল্পটি অনুমোদন পায়। ওই রাস্তাটির কাজ সম্পন্ন হলে শাল্লা উপজেলার সাথে সড়কপথে সুনামগঞ্জ জেলার যোগাযোগ ক্ষেত্রে অনেকটাই এগিয়ে যাবে দুর্গম এই এলাকা। পাশাপাশি যাতায়াতের জন্য কমে আসবে জনদুর্ভোগও।
জানা যায় দিরাই থেকে শাল্লা পর্যন্ত মূল রাস্তার কাজ হবে ২০ কিলোমিটার। এতে ১৭ টি ব্রীজ কালভার্টের সাথে নতুন করে আরো যুক্ত হবে ২৪টি ব্রিজ ও কালভার্ট।টেন্ডার প্রক্রিয়া শেষ হলেই শুরু হবে দিরাই-শাল্লার রাস্তার কাজ।
এবিষয়ে প্রবীণ রাজনীতিবিদ ও মুক্তিযুদ্ধের সংগঠক রামানন্দ দাশ বলেন,রাস্তাটি হলে আমাদের শাল্লা বাসীর জন্য সবদিক দিয়ে অনেক উপকার হবে।
রাস্তার প্রকল্পটি একনেকে পাস হওয়ায় প্রধানমন্ত্রী ও এমপিকে ধন্যবাদ জানান।
এবিষয়ে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এডভোকেট দিপু রঞ্জন দাশ বলেন, জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখহাসিনা ও প্রয়াত নেতা সুরঞ্জিত সেনগুপ্তের সহধর্মিণী আমাদের সাংসদ ড. জয়াসেন গুপ্তাকে অভিনন্দন জানাচ্ছি দিরাই-শাল্লার রাস্তার কাজটি একনেক সভায় অনুমোদনের জন্য। এই রাস্তাটির কাজ হলে আমাদের পিছিয়ে থাকা জনগোষ্ঠী শিক্ষা,স্বাস্থ্য,কৃষি,মৎস্য ও যোগাযোগ ক্ষেত্রে অনেক এগিয়ে যাবে৷ এবিষয়ে সুনামগঞ্জ সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম বলেন,আজ মদনপুর হতে শাল্লা পর্যন্ত ৬শ’ ২৮কোটি টাকার রাস্তার প্রকল্প একনেক সভায় অনুমোদন হয়। দিরাই হতে শাল্লা পর্যন্ত ১৭ ব্রীজ কালভার্ট আছে সাথে আরও ২৪টি ব্রীজ কালভার্ট নতুন করা হবে। মদনপুর থেকে দিরাই পর্যন্ত ৩টি বেইলি ব্রিজ সংস্কার হবে। সেখানে বেইলি ব্রীজের পরিবর্তে আরসিসি ব্রিজ করা হবে। এছাড়াও নোয়াখালী, গনিগঞ্জ, পাথারিয়া ও দিরাই বাজারে কংক্রিট দিয়ে ঢালাইর কাজও এই প্রকল্পের মাধ্যমেই করা হবে। তিনি আশা ব্যক্ত করেন আগামী নভেম্বর অথবা ডিসেম্বরে কাজ শুরু হতে পারে।
এ ব্যাপারে স্থানীয় সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তা মুঠোফোনে বলেন, দিরাই-শাল্লার রাস্তাটি আজ (১৪ জুন) একনেক সভায় অনুমোদিত হয়েছে। বাস্তবায়ন হতে যাচ্ছে দিরাই-শাল্লার জনগণের আশা আকাঙ্ক্ষা। শীঘ্রই দিরাই-শাল্লার রাস্তার কাজ শুরু হবে বলে জানান তিনি।
শেয়ার করুন

কমেন্ট করুন





পুরাতন খবর খুঁজুন

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

আজকের দিন-তারিখ

  • রবিবার (রাত ৮:২৯)
  • ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)