২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | ১৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সংবাদ শিরোনামঃ
বিশ্বম্ভরপুরে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করছেন এমপি ড. মোহাম্মদ সাদিক অগ্রিম ঈদের শুভেচ্ছা জানালেন তাহিরপুর থানার ওসি মোহাম্মদ নাজিম উদ্দিন। প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৫ম পর্যায়ের ২য় ধাপে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষ্যে প্রেস ব্রিফিং সুনামগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান পদে চপল পুনরায় জয়ী।  তাহিরপুরে দুপুর গড়ালেও খোলা হয়নি বিদ্যালয়ের তালা সাংবাদিকদের গালিগালাজ করেন সহকারী শিক্ষক তাহিরপুর উপজেলা পরিষদ নির্বাচন ঃ চেয়ারম্যান আফতাব উদ্দিন, ভাইস চেয়ারম্যান আলমগীর খোকন ও মহিলা ভাইস আইরিন বিজয়ী তাহিরপুরে ৯৮ ভাগ ধান কাটা সম্পন্ন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক হিসেবে নিয়োগ পেলেন ড,আতাউল গনি সাবেক এমপি নজির হোসেনের মৃত্যু সবাই সচেতন থাকলে দেশ এগিয়ে যাবেই- তথ্য কমিশনার প্রকৃতির সঙ্গে যারা অপকর্ম করছেন, তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে–সুলতানা কামাল সুনামগঞ্জ -১ বিপুল ভোটে বিজয়ী হয়েছেন রনজিত সরকার সুনামগঞ্জ সদর উপজেলা  ইউ এন ও এর সাথে সাংবাদিকদের মতবিনিময়।  বিশ্বম্ভরপুরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত নানান কর্মসূচিতে তাহিরপুরে বিজয় দিবস পালিত সুনামগঞ্জে বাউল কামাল পাশার ১২২তম জন্মবার্ষিকী পালিত তাহিরপুরে হানাদার মুক্ত দিবস পালিত যাদুকাটা নদীতে দুই নৌকার সংঘর্ষে নিহত ২, আহত ৩ সুনামগঞ্জে পুলিশ বিএনপির সংঘর্ষ ৭ পুলিশ ২ সংবাদ কর্মী সহ আহত অর্ধশতাধিক,আটক  বেশ কজন।  সুনামগঞ্জের তাহিরপুরের শিশু শিল্পী পেয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার
বঙ্গবন্ধু এদেশের মানুষকে গোলামির শৃঙ্খল থেকে মুক্তি করে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা করেছিলেন-পরিকল্পনামন্ত্রী

বঙ্গবন্ধু এদেশের মানুষকে গোলামির শৃঙ্খল থেকে মুক্তি করে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা করেছিলেন-পরিকল্পনামন্ত্রী


লতিফুর রহমান রাজু,সুনামগঞ্জ:

সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন,শিক্ষা ক্ষেত্রে এখনও আমরা পিছিয়ে আছি।এখনও ২০ থেকে ৩০ ভাগ মানুষ নিরক্ষর।এর মধ্যে নারী শিক্ষায় পিছিয়ে আছি আমরা। আমাদের কে আরো অনেক পথ এগিয়ে যেতে হবে।বর্তমান সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিজ্ঞান ও প্রযুক্তি সম্পন্ন উন্নয়ন জাতি গঠনের আধুনিক শিক্ষা প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করছে।
শুক্রবার (পহেলা অক্টোবর) বিকেল ৫টায় সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার পাটলী ইউনিয়ন উইমেন্স কলেজ এর নবনির্মিত একাডেমিক ভবনের উদ্বোধন শেষে আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্য তিনিএসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী আরো বলেন, সরকারের উন্নয়নের বিএনপি সহ একটি মহল ঈর্ষান্বিত হয়ে  বিভিন্ন ষড়যন্ত্র করছে। তিনি বলেন, বিএনপির মাতা নষ্ট হয়ে গেছে। একেক সময় একেক কথা বলে। একবার বলে নির্বাচনে অংশ নেবে আরেকবা বলে নির্বাচনে যাবো না। এই হচ্ছে বিএনপির অবস্থা। তিনি বলেন, স্বাধীনতার অর্জনের আগে পাক বাহিনী এদেশের মানুষকে গোলামির শৃঙ্খলে বেঁধে আবদ্ধ করে রাখতে চেয়েছিল। কিন্তু বাঙ্গালীর প্রাণ পুরুষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের মানুষকে গোলামির শৃঙ্খল থেকে মুক্তি করে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠান করেছিলেন। তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আজ দেশকে শিক্ষা, চিকিৎসা,যোগাযোগ, বিদ্যুৎ,বাসস্থান সহ দেশ ও জাতির সার্বিক উন্নয়নের এক মাইলফলক সৃষ্টি করে যাচ্ছেন।

তিনি বলেন,আমাদের অর্থনীতি উন্নয়নে প্রবাসীর ভূঁমিকা রয়েছে। এখানকার প্রবাসির শিক্ষা উন্নয়নের প্রশংসনীয় ভূমিকা রাখছেন। তিনি পাটলী ইউনিয়ন উইমেন্স কলেজে প্রতিষ্ঠায় প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, প্রতিষ্ঠানটি সরকারিকরণে আমার প্রচেষ্ঠা অব্যাহত থাকবে। ইউমেন্স কলেজ পরিচালনা কমিটির সভাপতি পাটলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল হকের সভাপতিত্বে ও শিক্ষক নজির উদ্দিন আহমদের পরিচালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য দেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিদ্দিক আহমদ,সভায় স্বাগত বক্তব্য দেন কলেজের অধ্যক্ষ মোস্তফা মিয়া। অন্যদের মধ্যে বক্তব্য দেন অ্যাডভোকেট হোসেন আহমদ। অনুষ্ঠানে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিদের ফুল ও ক্রেষ্ট দিয়ে বরণ করা হয়।

এ সময় পরিকল্পনামন্ত্রী এম মান্নানের একান্ত সচিব মো: হারুন উর রশীদ, জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাজেদুল ইসলাম,জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ইখতিয়ার উদ্দিন চৌধুরী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মধু সুধন ধর,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু,সহ সভাপতি আব্দুল কাইয়ুম মশাহিদ,উপজেলা প্রকৌশলী গোলাম সারোয়ার, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন ভূঁইয়া,পাটলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী জমশেদ আলী, সাধারণ সম্পাদক মনু মোহাম্মদ মতছির, উপজেলা যুবলীগ সভাপতি কামাল উদ্দিন, পৌরসভার প্যানেল মেয়র সাফরোজ ইসলাম, উপজেলা ছাত্রলীগ সভাপতি কল্যাণ কান্তি রায় সানি সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

কলেজ পরিচালনা কমিটির সভাপতি সিরাজুল হক বলেন, ২০১৯ সালে ইউনিয়নের প্রবাসীদের প্রায় ১ কোটি টাকা ব্যয়ে দুই তলা বিশিষ্টকলেজটি প্রতিষ্ঠা করা হয়েছিল।

শেয়ার করুন

কমেন্ট করুন





পুরাতন খবর খুঁজুন

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (রাত ৪:৩১)
  • ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)