২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | ১৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সংবাদ শিরোনামঃ
বিশ্বম্ভরপুরে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করছেন এমপি ড. মোহাম্মদ সাদিক অগ্রিম ঈদের শুভেচ্ছা জানালেন তাহিরপুর থানার ওসি মোহাম্মদ নাজিম উদ্দিন। প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৫ম পর্যায়ের ২য় ধাপে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষ্যে প্রেস ব্রিফিং সুনামগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান পদে চপল পুনরায় জয়ী।  তাহিরপুরে দুপুর গড়ালেও খোলা হয়নি বিদ্যালয়ের তালা সাংবাদিকদের গালিগালাজ করেন সহকারী শিক্ষক তাহিরপুর উপজেলা পরিষদ নির্বাচন ঃ চেয়ারম্যান আফতাব উদ্দিন, ভাইস চেয়ারম্যান আলমগীর খোকন ও মহিলা ভাইস আইরিন বিজয়ী তাহিরপুরে ৯৮ ভাগ ধান কাটা সম্পন্ন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক হিসেবে নিয়োগ পেলেন ড,আতাউল গনি সাবেক এমপি নজির হোসেনের মৃত্যু সবাই সচেতন থাকলে দেশ এগিয়ে যাবেই- তথ্য কমিশনার প্রকৃতির সঙ্গে যারা অপকর্ম করছেন, তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে–সুলতানা কামাল সুনামগঞ্জ -১ বিপুল ভোটে বিজয়ী হয়েছেন রনজিত সরকার সুনামগঞ্জ সদর উপজেলা  ইউ এন ও এর সাথে সাংবাদিকদের মতবিনিময়।  বিশ্বম্ভরপুরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত নানান কর্মসূচিতে তাহিরপুরে বিজয় দিবস পালিত সুনামগঞ্জে বাউল কামাল পাশার ১২২তম জন্মবার্ষিকী পালিত তাহিরপুরে হানাদার মুক্ত দিবস পালিত যাদুকাটা নদীতে দুই নৌকার সংঘর্ষে নিহত ২, আহত ৩ সুনামগঞ্জে পুলিশ বিএনপির সংঘর্ষ ৭ পুলিশ ২ সংবাদ কর্মী সহ আহত অর্ধশতাধিক,আটক  বেশ কজন।  সুনামগঞ্জের তাহিরপুরের শিশু শিল্পী পেয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার
ফলো আপ- তাহিরপুরে বিএসএফের গুলিতে আহত যুবকের মৃত্যু

ফলো আপ- তাহিরপুরে বিএসএফের গুলিতে আহত যুবকের মৃত্যু

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ-সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা সীমান্তেবিএসএফএর গুলিতে আহত দেলোয়ার হোসেন চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরন করেছে।শনিবার বিকেল সাড়ে ৫টায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু বরন করে।সে সুনামগঞ্জ জেলার উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের সীমান্ত গ্রাম বুরুঙ্গা ছড়ার আব্দুর রশীদের ছেলে।

নিহতের সত্যতা নিশ্চিত করেছে নিহতের আপন ছোট ভাই আমির হোসেন ও সুনামগঞ্জ ২৮ বিজিবি পরিচালক মোঃ মাহবুবুর রহমান পিবিজিএম।

উল্লেখ,শুক্রবার দুপুরে উপজেলা উত্তর শ্রীপুর ইউনিয়ন বুরুঙ্গা ছড়া এলাকার আন্তর্জাতিক সীমান্ত পিলার ১১৯৯ পিলার বিএসএফ কর্তৃক এক বাংলাদেশী যুবক গুলিবিদ্ধ ও এক বৃদ্ধা মারধরে আহতের ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করায় বিজিবি টহল জোড়দার করেছে বলে জানান। বিএসএফ এর গুলিতে দেলোয়ার হোসেন নামে এক যুবক কোমরে গুলি বিদ্ধ হয়ে গুরুত্বর আহত হলে প্রথমে তাকে সুনামগঞ্জ সদর হাসপাতাল থেকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে শুক্রবার বিকেলে পাঠানো হয়েছে ও মারধারে এক নারী আহত হয়েছেন।
আহত দেলোয়ার তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের সীমান্ত গ্রাম বুরুঙ্গা ছড়ার আব্দুর রশীদের ছেলে ও বুরুঙ্গাছড়া গ্রামের সিরাজ মিয়ার বয়োবৃদ্ধা স্ত্রী হনুফা বেগম (৫৭)।
এঘটনার পরিপ্রেক্ষিতে শুক্রবার বিকেল ৫টা থেকে আধঘন্টা ব্যাপী পতাকা বৈঠক করে বিএসএফ ও বিজিবি।এর পর আজ শনিবার বড়ছড়া শুল্ক ষ্টেশন এলাকায় বড়ছড়া আমদানী কারক সমিতির অফিসে দু দেশের কর্মকর্তাদের মধ্যে দুপুর ১২থেকে সাড়ে তিনটা পর্যন্ত রুদ্ধদার বৈঠক অনুষ্ঠিত হয়।
এসময় পতাকা বৈঠকে ভারতের মেঘালয় ষ্টেইটের শিলং-১৯৩ ব্যাটালিয়নের বিএসএফ বড়ছড়া কোম্পানী হেডকোয়ার্টারের কম্পানি কমান্ডার দিলীপ সিং সহ সংশ্লিষ্ট কর্মকর্তাগন ও বাংলাদেশ পক্ষে সুনামগঞ্জ ২৮ বিজিবি পরিচালক মোঃ মাহবুবুর রহমান পিবিজিএমসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগন।
এর সত্যতা নিশ্চিত করেছে টেকেরঘাট (বিজিবি)’র কোম্পানী সদরের দায়িত্বপ্রাপ্ত নায়েব সুবেদার জাফর আহমেদ। বৈঠকে তখন বিএসএফকে জানানো হয়, ভারতের মেঘালয় ষ্টেইটের শিলং-১৯৩ ব্যাটালিয়নের বিএসএফ বড়ছড়া কোম্পানী হেডকোয়ার্টারের টহল দলে থাকা এক বিএসএফ সদস্য বাংলাদেশ-ভারত সীমান্তের মেইন পিলার ১১৯৯ এর থ্রি-এস সাব পিলার সংলগ্ন জিরো লাইনে থাকা (শুন্যরেখা) সংলগ্ন বাংলাদেশী নাগরিক দেলোয়ারের প্রতি টহল দলে থাকা এক বিএসএফ সদস্য দেলোয়ারকে লক্ষ করে গুলিবিদ্ধ করে তাকে আহত করে ফেলে রেখে চলে যায়। একেই সময় অনুফা বেগম(৬৫)কে বিএসএফ বেধরক মাধধরে গুরুত্বর আহত করেছে তার জন্য প্রতিবাদ জানানো হয়। এসময় বিএসএফ জনানায় বাংলাদেশীরা আর্ন্তজাতিক সীমান্ত পিলার অতিক্রম করেছে এছাড়াও বিভিন্ন বিষয়ে কথা বলে। এসময় গুলিতে ও মারধরে আহতের বিষয়ে তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া হবে বলে আশ্বস্ত করে বিএসএফ। এছাড়াও সীমান্তের গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয় উপস্থাপন করে আলোচনা করা হয় বলে জানাযায়।

স্থানীয় এলাকাবাসীর সাথে কথা বলে আরও জানাযায়,উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়ন কলাগাও,ঝঙ্গল বাড়ি, লালঘাট এলাকা দিয়ে প্রতিদিন রাতে ও দিনে প্রকাশ্যে সীমান্তের চিহ্নিত চোরাকারবারিরা পুলিশ,বিজিবি,কাস্টমসও সাংবাদিকের নামে প্রতি বস্তা তিন শত টাকা তুলে সীমান্তের সোর্স পরিচয় ধারী কয়েকজন চিহ্নিত ব্যক্তি।তাদের নামে মামলা রয়েছে এবং চোরাচালানী সিন্ডিকেট মুল হুতা হিসাবে পরিচিত।প্রতি বস্তা কয়লার বাজার মূল্য ১২ শত থেকে ১৩ শত টাকা। সোর্স পরিচয়ধারীরা সবার সাথে কথা বলেও তাদের প্ররোচনায় স্থানীয় মানুষকে গ্রিন সিগনাল দিলেই প্রথমে ভারত থেকে বাংলাদেশের সীমান্তের জঙ্গলে এনে জমা রাখে পরে বিভিন্ন ডিপোতে নিয়ে যায়।ভারত থেকে অবৈধ পথে কয়লা আনতে গেলেই বিএসএফ গুলি বর্ষন করে ও মারধর করে এর পূর্ব তিন যুবকের মৃত্যু হয়েছে কয়লার গুহায়।

শেয়ার করুন

কমেন্ট করুন





পুরাতন খবর খুঁজুন

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (ভোর ৫:০৩)
  • ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)