১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সংবাদ শিরোনামঃ
অগ্রিম ঈদের শুভেচ্ছা জানালেন তাহিরপুর থানার ওসি মোহাম্মদ নাজিম উদ্দিন। প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৫ম পর্যায়ের ২য় ধাপে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষ্যে প্রেস ব্রিফিং সুনামগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান পদে চপল পুনরায় জয়ী।  তাহিরপুরে দুপুর গড়ালেও খোলা হয়নি বিদ্যালয়ের তালা সাংবাদিকদের গালিগালাজ করেন সহকারী শিক্ষক তাহিরপুর উপজেলা পরিষদ নির্বাচন ঃ চেয়ারম্যান আফতাব উদ্দিন, ভাইস চেয়ারম্যান আলমগীর খোকন ও মহিলা ভাইস আইরিন বিজয়ী তাহিরপুরে ৯৮ ভাগ ধান কাটা সম্পন্ন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক হিসেবে নিয়োগ পেলেন ড,আতাউল গনি সাবেক এমপি নজির হোসেনের মৃত্যু সবাই সচেতন থাকলে দেশ এগিয়ে যাবেই- তথ্য কমিশনার প্রকৃতির সঙ্গে যারা অপকর্ম করছেন, তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে–সুলতানা কামাল সুনামগঞ্জ -১ বিপুল ভোটে বিজয়ী হয়েছেন রনজিত সরকার সুনামগঞ্জ সদর উপজেলা  ইউ এন ও এর সাথে সাংবাদিকদের মতবিনিময়।  বিশ্বম্ভরপুরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত নানান কর্মসূচিতে তাহিরপুরে বিজয় দিবস পালিত সুনামগঞ্জে বাউল কামাল পাশার ১২২তম জন্মবার্ষিকী পালিত তাহিরপুরে হানাদার মুক্ত দিবস পালিত যাদুকাটা নদীতে দুই নৌকার সংঘর্ষে নিহত ২, আহত ৩ সুনামগঞ্জে পুলিশ বিএনপির সংঘর্ষ ৭ পুলিশ ২ সংবাদ কর্মী সহ আহত অর্ধশতাধিক,আটক  বেশ কজন।  সুনামগঞ্জের তাহিরপুরের শিশু শিল্পী পেয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার সরকারের উন্নয়ন চোখে দেখেনা বলেই ক্ষমতায় যেতে আগুন সন্ত্রাস শুরু করেছে বিএনপি জামাত — এম এ মান্নান এমপি 
প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক হিসেবে নিয়োগ পেলেন ড,আতাউল গনি

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক হিসেবে নিয়োগ পেলেন ড,আতাউল গনি

বিশেষ প্রতিবেদক

সুনামগঞ্জের কৃতী সন্তান ড. মো. আতাউল গণি কে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব আব্দুল্লাহ আরিফ মোহাম্মদ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাঁর এই নিয়োগের বিষয়টি জানানো হয়।
আতাউল গণি বর্তমানে রাষ্ট্রপতির কার্যালয়ের আপন বিভাগের যুগ্ম সচিবের দায়িত্ব পালন করছিলেন। এর আগে তিনি মেহেরপুর ও টাঙ্গাইলের জেলা প্রশাসকের দায়িত্বও পালন করেছেন।

সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর উপজেলার হালাবাদি গ্রামের বাসিন্দা প্রয়াত মুসলেম উদ্দিন ও হাজেরা খাতুনের দ্বিতীয় পুত্র ড. মো আতাউল গণি।

ড, আতাউল গণি নিজ বাড়ির পার্শ্ববর্তী ছাতারকোনা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা শেষ করে স্থানীয় কাটাখালি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ঢাকা কলেজ থেকে এইচএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় হতে ইংরেজিতে অনার্সসহ মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।

চাকুরী জীবনের শুরুতে তিনি ঢাকাস্থ শেখ বোরহানুদ্দিন কলেজ ও মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজে প্রভাষক ছিলেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে এমফিল ডিগ্রি অর্জন করেন। যুক্তরাজ্যের গ্রিনিচ বিশ্ববিদ্যালয়, লন্ডন থেকে আন্তর্জাতিক মানবসম্পদ ব্যবস্থাপনা বিষয়ে এমএ ডিগ্রি অর্জন করেন।

কারিগরি শিক্ষা প্রসারে তিনি ২০১০ সালে নিজ এলাকায় ‘হাজেরা মুসলিম ট্যাকনিক্যাল স্কুল এন্ড কলেজ পলাশ’ নামে একটি স্বতন্ত্র কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন করেন। প্রতিষ্ঠানটিকে ২০২০ সালে এমপিওভুক্ত করা হয়েছে। উপজেলার সর্বোচ্চ বিদ্যাপীঠ দিগেন্দ্র বর্মণ সরকারি কলেজ প্রতিষ্ঠার ক্ষেত্রেও তার যথেষ্ট অবদান রয়েছে।
ড. গণি ১৮তম বিসিএসএ শিক্ষা ক্যাডারে সরকারি চাকুরিতে যোগদান করে সুনামগঞ্জ সরকারি কলেজে ও জকিগঞ্জ সরকারি কলেজে অধ্যাপনা করেছেন। পরে ২১তম বিসিএসএ উত্তীর্ণ হয়ে তিনি প্রশাসন ক্যাডারে যোগদান করেন।

ড. মো. আতাউল গণি জানালেন, মহামান্য রাষ্ট্রপতির সদয় সম্মতিক্রমে তিনি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে বদলির জন্যে জনপ্রশাসন মন্ত্রীকে অনুরোধ জানান। জনপ্রশাসন মন্ত্রীর নির্দেশে তাঁকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

তিনি বলেন, আমি গ্রামের ছেলে। গ্রামের প্রাথমিক শিক্ষা পরিবার যাতে আমার উদ্যোগে উপকৃত হয়, সেই চেষ্টা করবো। প্রাথমিক শিক্ষা বিভাগকে এগিয়ে নেওয়ার জন্য কাজ করবো আমি।

শেয়ার করুন

কমেন্ট করুন





পুরাতন খবর খুঁজুন

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার (রাত ১:২১)
  • ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)