২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সংবাদ শিরোনামঃ
বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে এমপি রনজিত সরকার সুনামগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে পূর্ব তেঘরিয়া বন্যার্তদের মাঝে ত্রান বিতরণ।  বিশ্বম্ভরপুরে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করছেন এমপি ড. মোহাম্মদ সাদিক অগ্রিম ঈদের শুভেচ্ছা জানালেন তাহিরপুর থানার ওসি মোহাম্মদ নাজিম উদ্দিন। প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৫ম পর্যায়ের ২য় ধাপে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষ্যে প্রেস ব্রিফিং সুনামগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান পদে চপল পুনরায় জয়ী।  তাহিরপুরে দুপুর গড়ালেও খোলা হয়নি বিদ্যালয়ের তালা সাংবাদিকদের গালিগালাজ করেন সহকারী শিক্ষক তাহিরপুর উপজেলা পরিষদ নির্বাচন ঃ চেয়ারম্যান আফতাব উদ্দিন, ভাইস চেয়ারম্যান আলমগীর খোকন ও মহিলা ভাইস আইরিন বিজয়ী তাহিরপুরে ৯৮ ভাগ ধান কাটা সম্পন্ন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক হিসেবে নিয়োগ পেলেন ড,আতাউল গনি সাবেক এমপি নজির হোসেনের মৃত্যু সবাই সচেতন থাকলে দেশ এগিয়ে যাবেই- তথ্য কমিশনার প্রকৃতির সঙ্গে যারা অপকর্ম করছেন, তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে–সুলতানা কামাল সুনামগঞ্জ -১ বিপুল ভোটে বিজয়ী হয়েছেন রনজিত সরকার সুনামগঞ্জ সদর উপজেলা  ইউ এন ও এর সাথে সাংবাদিকদের মতবিনিময়।  বিশ্বম্ভরপুরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত নানান কর্মসূচিতে তাহিরপুরে বিজয় দিবস পালিত সুনামগঞ্জে বাউল কামাল পাশার ১২২তম জন্মবার্ষিকী পালিত তাহিরপুরে হানাদার মুক্ত দিবস পালিত যাদুকাটা নদীতে দুই নৌকার সংঘর্ষে নিহত ২, আহত ৩
পীর হাবিবুর রহমান স্মরণে সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটি’র শোক সভা

পীর হাবিবুর রহমান স্মরণে সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটি’র শোক সভা

সুনামগঞ্জ প্রতিনিধি

বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক, খ্যাতিমান সাংবাদিক ও কলামিস্ট পীর হাবিবুর রহমান স্মরণে শোকসভা অনুষ্ঠিত হয়েছে সুনামগঞ্জে।
আজ শনিবার দুপুরে শহরের পৌর বিপণিতে সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটি এ শোক সভার আয়োজন করে।
এসময় বক্তারা বলেন, পীর হাবিবুর রহমান একজন সাহসী কলম সৈনিক হিসেবে ছিলেন। সমকালীন বিষয়ে তার ক্ষুরধার লেখনি দেশব্যাপী আলোচনার জন্মদিত। তার লেখায় সমাজের কালো শক্তি সব সময়ই ক্ষুব্ধ হত। তিনি তাদের চোখ রাঙানীকে ভয় পেতেন না।স্বাধীনতার স্বপক্ষে তার অবস্থান ছিল আমৃত্যু। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের প্রশ্নে কখনো আপোস করেননি।
প্রধান অতিথির বক্তৃতায় সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও পীর হাবিবের সহোদর পীর ফজলুর রহমান মিসবাহ বলেন,পীর হাবিব নিজের মেধা দিয়ে অনেক লড়াই-সংগ্রাম করে সাংবাদিক হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। দেশবরেণ্য রাজনীতিকরা তাকে স্নেহ করতেন। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে আপোস করেননি। তিনি বলতেন, বঙ্গবন্ধু আমার নেতা, মানুষ আমার দল।
তিনি আরো বলেন, তিনি দেশকে, বিশেষ করে সুনামগঞ্জকে গভীরভাবে ভালবাসতেন। সুনামগঞ্জকে দেশবাসীর কাছে প্রেমের, কবিতার, জল-জোছনার জনপদ হিসেবে পরিচিত করিয়েছিলেন। তার লেখায় কালো শক্তি চোখ রাঙানি তোয়াক্কা করেননি। দেশের পক্ষে, স্বাধীনতার স্বপক্ষে লিখে গেছেন।
তিনি বলেন, আপনাদের সবার সাথে তার চলাফেরা উঠাবসা ছিল। তার কোন আচরণে কেউ কষ্ট পেয়ে থাকলে তাকে ক্ষমা করে দেবেন।
সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নূরুল হুদা মুকুট বলেন,পীর হাবিব ছিলেন সুনামগঞ্জবাসীর গর্ব। জাতীয় পর্যায়ে রাজনৈতিক নেতাদের সাথে তাঁর গভীর সম্পর্ক ছিল। মানুষের বিপদে মানুষের উপকার করার প্রবণতা ছিল তাঁর মাঝে। আমরা যারা রাজনীতি করি মানুষের পাশে দাঁড়াই,কিন্তু দুর্দিনে হাবিব আমাদের পাশে দাঁড়িয়েছে তাই আমরা হাবিবের পরিবারের পাশে আছি এবং থাকব।
সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত বলেন, পীর হাবিব মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর ব্যাপারে আপোস করেননি। সাহসিকতা দিয়ে জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত মানুষের জন্য লিখেছেন, মানুষের জন্য করেছেন। উপকার করে মানুষকে ঋণী করে গেছেন। উনি ছিলেন সুনামগঞ্জবাসীর অভিভাবক। তার আদর্শকে সুরক্ষিত রাখতে হবে। তাকে হৃদয়ে লালন করতে হবে। তিনিই সুনামগঞ্জকে জল-জোছনার শহর হিসাবে পরিচিত করেছিলেন। তার নামকে স্মরণীয় করে রাখতে একটি স্থাপনার নামকরণ করার চেষ্টা করব।
সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হিমাদ্রী শেখর ভদ্রর সঞ্চালনায় শোক সভায় আরো বক্তব্য রাখেন,অতিরিক্ত পুলিশ সুপার মো. জয়নাল আবেদীন, সাবেক ভারপ্রাপ্ত পৌর মেয়র নূরুল ইসলাম বজলু,জেলা আওয়ামী লীগ নেতা শাহ আবু নাসের, ক্রীড়া সংগঠক পারভেজ আহমদ চৌধুরী, আওয়ামীলীগ নেতা অমল কান্তি কর, সাংবাদিক সেলিম আহমদ তালুকদার, মাসুম হেলাল, এমরানুল হক চৌধুরী, আমিনুল ইসলাম, কর্ণবাবু দাস প্রমুখ।
পরে পীর হাবিবুর রহমানের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন সাংবাদিক মাওলানা আমিনুল হক।

শেয়ার করুন

কমেন্ট করুন





পুরাতন খবর খুঁজুন

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

আজকের দিন-তারিখ

  • রবিবার (রাত ১২:২৮)
  • ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)