২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সংবাদ শিরোনামঃ
বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে এমপি রনজিত সরকার সুনামগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে পূর্ব তেঘরিয়া বন্যার্তদের মাঝে ত্রান বিতরণ।  বিশ্বম্ভরপুরে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করছেন এমপি ড. মোহাম্মদ সাদিক অগ্রিম ঈদের শুভেচ্ছা জানালেন তাহিরপুর থানার ওসি মোহাম্মদ নাজিম উদ্দিন। প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৫ম পর্যায়ের ২য় ধাপে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষ্যে প্রেস ব্রিফিং সুনামগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান পদে চপল পুনরায় জয়ী।  তাহিরপুরে দুপুর গড়ালেও খোলা হয়নি বিদ্যালয়ের তালা সাংবাদিকদের গালিগালাজ করেন সহকারী শিক্ষক তাহিরপুর উপজেলা পরিষদ নির্বাচন ঃ চেয়ারম্যান আফতাব উদ্দিন, ভাইস চেয়ারম্যান আলমগীর খোকন ও মহিলা ভাইস আইরিন বিজয়ী তাহিরপুরে ৯৮ ভাগ ধান কাটা সম্পন্ন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক হিসেবে নিয়োগ পেলেন ড,আতাউল গনি সাবেক এমপি নজির হোসেনের মৃত্যু সবাই সচেতন থাকলে দেশ এগিয়ে যাবেই- তথ্য কমিশনার প্রকৃতির সঙ্গে যারা অপকর্ম করছেন, তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে–সুলতানা কামাল সুনামগঞ্জ -১ বিপুল ভোটে বিজয়ী হয়েছেন রনজিত সরকার সুনামগঞ্জ সদর উপজেলা  ইউ এন ও এর সাথে সাংবাদিকদের মতবিনিময়।  বিশ্বম্ভরপুরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত নানান কর্মসূচিতে তাহিরপুরে বিজয় দিবস পালিত সুনামগঞ্জে বাউল কামাল পাশার ১২২তম জন্মবার্ষিকী পালিত তাহিরপুরে হানাদার মুক্ত দিবস পালিত যাদুকাটা নদীতে দুই নৌকার সংঘর্ষে নিহত ২, আহত ৩
দীর্ঘ ৮ বছর পর সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সম্মেলন ১১ফেব্রুয়ারি

দীর্ঘ ৮ বছর পর সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সম্মেলন ১১ফেব্রুয়ারি

লতিফুর রহমান রাজু, সুনামগঞ্জ:

দীর্ঘ ৮ বছর পর আগামী ১১ ফেব্রুয়ারি শনিবার সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সম্মেলন। এতে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। উদ্ধোধন করবেন দলের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক।এছাড়াও স্থানীয় এমপি সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।সম্মেলন উপলক্ষে সুনামগঞ্জ জেলার প্রতিটি উপজেলা সহ জেলা শহর সাজ সাজ রব।একদিকে মঞ্চ প্রস্তুত অন্য দিকে লোক সমাগম করতে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ বিভিন্ন জায়গাতেই সভা সমাবেশ করছেন। সম্মেলনকে সামনে রেখে ইতিমধ্যেই দলের বর্ধিত সভা সুন্দর ভাবেই সম্পন্ন হয়েছে।এদিকে সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি সাধারণ সম্পাদক সহ অন্যান্য পদ পদবী পেতে ঢাকা থেকে শুরু করে নানা তৎপরতা অব্যাহত রেখেছেন নেতৃবৃন্দ। সভাপতি পদে সম্ভাব্য যেসব নাম শুনা যাচ্ছে তাদের মধ্যে বর্তমান সভাপতি আলহাজ্ব মতিউর রহমান, পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এমএ মান্নান,মুহিবুর রহমান মানিক এমপি,ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন এমপি,কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য ও সাবেক পররাষ্ট্র মন্ত্রী আব্দুস সামাদ আজাদ এর পুত্র আজিজুস সামাদ আজাদ ডন,সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি নুরুল হুদা মুকুট,সাবেক সংসদ সদস্য এডভোকেট শাহানা রব্বানী,সহ সভাপতি ও পিপি এডভোকেট খায়রুল কবির রুমেন, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক এডভোকেট নান্টু রায় ও এডভোকেট হায়দার চৌধুরী লিটন।
সম্ভাব্য সাধারণ সম্পাদক পদ পেতে আগ্রহীদের মধ্যে নাম শুনা যাচ্ছে বর্তমান সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন,সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত,তার আপন সহোদর ও সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ সভাপতি নোমান বখত পলিন,জেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক ও তাহিরপুর উপজেলা চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল,সুনামগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান খায়রুল হুদা চপল,সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শঙ্কর চন্দ্র দাস,জুনেদ আহমদ, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এডভোকেট আখতারুজ্জামান সেলিম।
প্রসঙ্গত: ২০১৬ সালের ২৫ ফেব্রুয়ারি অনুষ্ঠিত সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সম্মেলনে দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম মতিউর রহমানকে সভাপতি ও সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমনকে ঘোষণা করেন।পরে ২০১৭ সালের ২২ ডিসেম্বর সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটির ঘোষনা দেন কেন্দ্রের নেতৃবৃন্দ।
দীর্ঘদিন পর নেতৃত্ব পেতে পদ প্রত্যাশী নেতারা ঢাকায় কেন্দ্রের আশীর্বাদ পেতে এবং কার কি অবদান তা বিভিন্ন মাধ্যমে তুলে ধরতে জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।অবশ্য এখন পর্যন্ত কেউ ই বলতে পারছেন না দলের প্রধান দু’টি পদ কার ভাগ্যে জুটবে । তবে দলীয় নেতাকর্মীগন বলেন এটি দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া আর কেউ বলতে পারবেনা।এখন সেই মাহেন্দ্র ক্ষণের অপেক্ষায় পদ প্রত্যাশী গণ।

শেয়ার করুন

কমেন্ট করুন





পুরাতন খবর খুঁজুন

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

আজকের দিন-তারিখ

  • রবিবার (রাত ২:২৪)
  • ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)