১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সংবাদ শিরোনামঃ
অগ্রিম ঈদের শুভেচ্ছা জানালেন তাহিরপুর থানার ওসি মোহাম্মদ নাজিম উদ্দিন। প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৫ম পর্যায়ের ২য় ধাপে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষ্যে প্রেস ব্রিফিং সুনামগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান পদে চপল পুনরায় জয়ী।  তাহিরপুরে দুপুর গড়ালেও খোলা হয়নি বিদ্যালয়ের তালা সাংবাদিকদের গালিগালাজ করেন সহকারী শিক্ষক তাহিরপুর উপজেলা পরিষদ নির্বাচন ঃ চেয়ারম্যান আফতাব উদ্দিন, ভাইস চেয়ারম্যান আলমগীর খোকন ও মহিলা ভাইস আইরিন বিজয়ী তাহিরপুরে ৯৮ ভাগ ধান কাটা সম্পন্ন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক হিসেবে নিয়োগ পেলেন ড,আতাউল গনি সাবেক এমপি নজির হোসেনের মৃত্যু সবাই সচেতন থাকলে দেশ এগিয়ে যাবেই- তথ্য কমিশনার প্রকৃতির সঙ্গে যারা অপকর্ম করছেন, তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে–সুলতানা কামাল সুনামগঞ্জ -১ বিপুল ভোটে বিজয়ী হয়েছেন রনজিত সরকার সুনামগঞ্জ সদর উপজেলা  ইউ এন ও এর সাথে সাংবাদিকদের মতবিনিময়।  বিশ্বম্ভরপুরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত নানান কর্মসূচিতে তাহিরপুরে বিজয় দিবস পালিত সুনামগঞ্জে বাউল কামাল পাশার ১২২তম জন্মবার্ষিকী পালিত তাহিরপুরে হানাদার মুক্ত দিবস পালিত যাদুকাটা নদীতে দুই নৌকার সংঘর্ষে নিহত ২, আহত ৩ সুনামগঞ্জে পুলিশ বিএনপির সংঘর্ষ ৭ পুলিশ ২ সংবাদ কর্মী সহ আহত অর্ধশতাধিক,আটক  বেশ কজন।  সুনামগঞ্জের তাহিরপুরের শিশু শিল্পী পেয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার সরকারের উন্নয়ন চোখে দেখেনা বলেই ক্ষমতায় যেতে আগুন সন্ত্রাস শুরু করেছে বিএনপি জামাত — এম এ মান্নান এমপি 
তাহিরপুরে ভূয়া এনজিও সন্ধেহে ৩ কর্মীকে পুলিশে দিলেন ইউপি চেয়ারম্যান

তাহিরপুরে ভূয়া এনজিও সন্ধেহে ৩ কর্মীকে পুলিশে দিলেন ইউপি চেয়ারম্যান

কামাল হোসেন,স্টাফ রিপোর্টার ঃ-

সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলায় চলনবিল ডেভেলপমেন্ট সোসাইটি নামের এক এনজিওকে ভূয়া সন্ধেহে ৩ এনজিও কর্মীকে পুলিশে দিলেন বাদাঘাট উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আফতাব উদ্দিন। পুলিশের হাতে আটক চলনবিল ডেভেলপমেন্ট সোসাইটির ৩ এনজিওকর্মী হলো,বরিশাল জেলার উজিরপুর উপজেলার উজিরপুর গ্রামের আবু হোসেনের ছেলে এস এম মনিরুউজ্জামান,গাজীপুর জেলার গোদা উপজেলার দক্ষিণ খাইলকুর গ্রামের রমেশ চন্দ্রের ছেলে সুজন সিকদার ও কিশোরগঞ্জ জেলার কিশোরগঞ্জ উপজেলা কাজলা হাঠি গ্রামের মৃত আব্দুল বারেকের ছেলে মাসুদ মিয়া। চলনবিল ডেভেলপমেন্ট সোসাইটি নামের এনজিও ভূয়া সন্ধেহ হলে মাঠকর্মী ও ভুক্তভোগী প্রায় শতাধিক নারী পুরুষ স্থানীয় ইউপি চেয়ারম্যান আফতাব উদ্দিন কে সাথে নিয়ে আজ (১২ ডিসেম্বর রবিবার) বিকাল ৫ টার সময় তাহিরপুর উপজেলার উত্তর বাদাঘাট ইউনিয়নের কামড়াবন্দ গ্রামে তাদের অফিসে যায়। পরে চেয়ারম্যান এনজিও কর্মকর্তাদের কথাবার্তায় সন্ধেহ হলে বাদাঘাট পুলিশ ফাঁড়িতে খবর দিলে ওই ৩ ভূয়া এনজিও কর্মকর্তাকে আটক করে জিজ্ঞেসাবাদের জন্য পুলিশ ফাঁড়িতে নিয়ে যায়।
পুলিশ ভুক্তভোগী সূত্রে জানাযায়,প্রধান কার্যালয় ঠুলঠুলিয়া,ডেমরা-ঢাকা ও গভঃ রেজিঃ নং-৬০৫৭(৩০১)/ ২০০৫ ইং এর চলনবিল ডেভেলপমেন্ট সোসাইটি নামের একটি এনজিও ২০২১ সালের ২৫ নভেম্বর থেকে তাহিরপুর উপজেলার উত্তর বাদাঘাট ইউনিয়নের কামড়াবন্দ গ্রামের কয়েল মিয়া বাড়িতে অফিস ভাড়া নিয়ে তাদের কার্যক্রম শুরু করে। এনজিও চলনবিল ডেভেলপমেন্ট সোসাইটি প্রথম তাদের মাঠকর্মী নিয়োগের কথা বলে ৯৫০০ টাকা বেতনের লোভ দেখিয়ে ২২ জনের কাছ থেকে ২২০০ টাকা করে নিয়োগ দিয়ে ৪৮ হাজার ৪ শত টাকা হাতিয়ে নেয়। পরে তাদের নিয়োগ দেয়া মাঠকর্মীদের দিয়ে বাদাঘাট ইউনিয়নের কামড়াবন্দ, বাদাঘাট, মোল্লাপাড়া ও উত্তর বড়দল ইউনিয়নের শিমুলতলা, গুঠিলা, বারহাল সহ প্রায় অর্ধশতাধিক প্রায় অর্ধসহস্রাধিক পরিবারের দরিদ্র পুরুষ ও মহিলাদেকে বিনামূল্যে রেশন, ঋণ দেয়া সহ বিভিন্ন লোভ দেখিয়ে প্রথমে সদস্য ভর্তী ফরম বাবদ ৪১৪ জনের কাছ থেকে ১৩০ টাকা করে ৫৩ হাজার ৮২০ টাকা এবং ২০ কেজি, ২ কেজি আটা ও ২ কেজি তেল দেয়ার কথা বলে আরও ২৮ জনের কাছ থেকে ১ হাজার টাকা করে ২৮ হাজার টাকা সহ লক্ষাধিক টাকা হাতিয়ে নেয় চলনবিল ডেভেলপমেন্ট সোসাইটি। কিন্তু স্থানীয় ভুক্তভোগীদের অভিযোগ টাকার পরিমাণ ২ থেকে ৩ লক্ষ টাকা এই এনজিওকর্মীরা। পরে গত বেশ কয়েকদিন ধরে চলনবিল ডেভেলপমেন্ট সোসাইটির কর্মকর্তাদের আচার আচরণ ও গতিবিধি সন্ধেহে মাঠকর্মী ও ভুক্তভোগী প্রায় শতাধিক নারী পুরুষ স্থানীয় ইউপি চেয়ারম্যান আফতাব উদ্দিনকে জানালে আজ (১২ ডিসেম্বর রবিবার) বিকাল ৫ টার সময় চেয়ারম্যান ও তাহিরপুর থানা পুলিশ ও স্থানীয় জনতা সহ ভুক্তভোগীদের সাথে নিয়ে ওই ৩ ভূয়া এনজিও কর্মকর্তাকে আটক করে পুলিশে হাতে তুলে দেন।
এব্যাপারে বাদাঘাট ইউনিয়ন চেয়ারম্যান আফতাব উদ্দিন বলেন, ভুক্তভোগী সহ স্থানীয় এলাকাবাসী আমাকে জানালে আমি প্রথমে ইউএনও ও ওসি কে বিষয়টি অবহিত করি। পরে আজ পুলিশ ও স্থানীয়দের সাথে নিয়ে তাদের আটক করে পুলিশে দেই।
বাদাঘাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই জয়নাল আবেদীন এর সত্যতা নিশ্চিত করে বলেন, ভুয়া সন্ধেহে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ভুক্তভোগীরা তাদের আটক করে পুলিশে দেয়। এখন তাদের জিজ্ঞাসাবাদ চলছে। প্রয়োজনীয় কাগজ পত্র দেখাতে না পারলে পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

কমেন্ট করুন





পুরাতন খবর খুঁজুন

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার (রাত ৪:৫৭)
  • ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)