২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সংবাদ শিরোনামঃ
বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে এমপি রনজিত সরকার সুনামগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে পূর্ব তেঘরিয়া বন্যার্তদের মাঝে ত্রান বিতরণ।  বিশ্বম্ভরপুরে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করছেন এমপি ড. মোহাম্মদ সাদিক অগ্রিম ঈদের শুভেচ্ছা জানালেন তাহিরপুর থানার ওসি মোহাম্মদ নাজিম উদ্দিন। প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৫ম পর্যায়ের ২য় ধাপে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষ্যে প্রেস ব্রিফিং সুনামগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান পদে চপল পুনরায় জয়ী।  তাহিরপুরে দুপুর গড়ালেও খোলা হয়নি বিদ্যালয়ের তালা সাংবাদিকদের গালিগালাজ করেন সহকারী শিক্ষক তাহিরপুর উপজেলা পরিষদ নির্বাচন ঃ চেয়ারম্যান আফতাব উদ্দিন, ভাইস চেয়ারম্যান আলমগীর খোকন ও মহিলা ভাইস আইরিন বিজয়ী তাহিরপুরে ৯৮ ভাগ ধান কাটা সম্পন্ন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক হিসেবে নিয়োগ পেলেন ড,আতাউল গনি সাবেক এমপি নজির হোসেনের মৃত্যু সবাই সচেতন থাকলে দেশ এগিয়ে যাবেই- তথ্য কমিশনার প্রকৃতির সঙ্গে যারা অপকর্ম করছেন, তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে–সুলতানা কামাল সুনামগঞ্জ -১ বিপুল ভোটে বিজয়ী হয়েছেন রনজিত সরকার সুনামগঞ্জ সদর উপজেলা  ইউ এন ও এর সাথে সাংবাদিকদের মতবিনিময়।  বিশ্বম্ভরপুরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত নানান কর্মসূচিতে তাহিরপুরে বিজয় দিবস পালিত সুনামগঞ্জে বাউল কামাল পাশার ১২২তম জন্মবার্ষিকী পালিত তাহিরপুরে হানাদার মুক্ত দিবস পালিত যাদুকাটা নদীতে দুই নৌকার সংঘর্ষে নিহত ২, আহত ৩
তাহিরপুরে চেয়ারম্যান আজাদ হোসেন কে ক্ষমা করে চিঠি পাঠালেন ওবায়দুল কাদের এমপি

তাহিরপুরে চেয়ারম্যান আজাদ হোসেন কে ক্ষমা করে চিঠি পাঠালেন ওবায়দুল কাদের এমপি

তাহিরপুর সুনামগঞ্জ প্রতিনিধি।

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বালিজুরি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে প্রতিদন্তিতা করেন কেন্দ্রীয় স্তলবন্দর শ্রমীকলীগের সাধারন সম্পাদক আজাদ হোসেন ।নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হন জনতার চেয়ারম্যান আজাদ,দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেওয়ায় তাকে দল থেকে অব্যাহতি দেয় আওয়ামী লীগ।

পরবর্তীতে সংগঠনবিরোধী কর্মকাণ্ডের বিষয়টি স্বীকার করে কর্তৃপক্ষের নিকট আবেদন করেন আজাদ হোসেন। এ প্রেক্ষিতে তাকে ক্ষমা করা হয়েছে মর্মে একটি চিঠি পাঠিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। চিঠিতে তিনি উল্লেখ করেছেন ‘ভবিষ্যতে কোনো প্রকার সংগঠনবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হলে তা ক্ষমার অযোগ্য বলে বিবেচিত হবে।

চিঠিতে ওবায়দুল কাদের লিখেছেন, “জাতীয় নির্বাচন ও স্থানীয় সরকার পর্যায়ের বিভিন্ন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতার অভিযোগে ইতোপূর্বে আপনাকে সংগঠন থেকে অব্যাহতি প্রদান করা হয়।

আপনার বিরুদ্ধে আনীত সংগঠনবিরোধী কর্মকাণ্ডের অভিযোগ স্বীকার করে আপনি বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নিকট ক্ষমা প্রার্থনা করেছেন এবং ভবিষ্যতে সংগঠনের গঠনতন্ত্র,নীতি ও আদর্শ পরিপন্থী কোনো কার্যকলাপে সম্পৃক্ত হবেন না মর্মে লিখিত অঙ্গীকার ব্যক্ত করেছেন।

এমতাবস্থায়,গত ১৭ ডিসেম্বর গণভবনে অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী সংগঠনের গঠনতন্ত্রের ১৭(৬) এবং ৪৭(২) ধারা মোতাবেক আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নিকট সাধারণ ক্ষমা প্রার্থনা করে আপনার প্রেরিত লিখিত আবেদন পর্যালোচনা এবং ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী কর্মকাণ্ড ও শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে আপনার প্রতি ক্ষমা প্রদর্শন করা হলো।

চিঠির অনুলিপি আওয়ামী লীগের সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবরেও পাঠানো হয়েছে। এদিকে, দলের ক্ষমা পেয়ে চেয়ারম্যান আজাদ হোসেন কৃতজ্ঞতা প্রকাশ করেছেন চেয়ারম্যান আজাদ হোসেন বলেন, বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের মনোনয়ন বোর্ডে আমার নাম প্রেরণ করা হয়নি। তাই দলের মনোনয়ন চেয়ে আমাকে আবেদন করার সুযোগ থেকে বঞ্চিত করা হয়েছিল। এর প্রতিবাদে আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছিলাম। দলের দুর্দিনের কর্মী হিসেবে আমার আবেদন বিবেচনায় নিয়ে মাননীয় সভাপতি আমাকে ক্ষমা করে দিয়েছেন। এর জন্য বঙ্গবন্ধুকন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক জননেতা ওবায়দুল কাদেরের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

তিনি আরও বলেন,‘এখন নতুন উদ্যোমে সাংগঠনিক কর্মকাণ্ডে সংক্রিয় হওয়ার চেষ্টা করবো। আমি রাজনীতির জন্য নির্বাচন করি। নির্বাচনের জন্য রাজনীতি করি না। ইউনিয়নের টেকসই সুষম উন্নয়নে আমি আমার অবস্থান থেকে অতীতের ন্যায় ভবিষ্যতেও সোচ্চার থাকবো ‘

বালিজুরি ইউনিয়ন যুবলীগের সভাপতি জিয়া উদ্দিন জিয়া বলেন চেয়ারম্যান আজাদ হোসেনের অব্যাহতির আদেশ প্রত্যাহারের খবর এলাকায় আশার সাথে সাথেই নেতা কর্মীরা আনন্দ উচ্ছাসে মেতে উঠেছে তিনি বলেন, প্রধানমন্ত্রী আমাদের মাতৃ সমতুল্য তার যেমন শাসন করার অধিকার আছে,আবার ক্ষমা করার দিক থেকেও তিনি বঙ্গবন্ধুর মতো বিশাল হৃদয়ের অধিকারী,জনতার নেতা আাজাদ ভাইকে ক্ষমা করে দেওয়ায় বালিজুরি ইউনিয়ন আওয়ামীলীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের পক্ষ থেকে হাজারো সালাম,ওনার এই মহানুভবতা আওয়ামী লীগের সাংগঠনিক তৎপরতা আরও গতিশীল হবে।

শেয়ার করুন

কমেন্ট করুন





পুরাতন খবর খুঁজুন

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

আজকের দিন-তারিখ

  • রবিবার (রাত ২:২৪)
  • ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)